1. tipsmaster247@gmail.com : aman :
  2. spapon116@gmail.com : jamunar-barta :
  3. gm.amanullah2021@gmail.com : Md Murad : Md Murad
  4. mamunshekh432@gmail.com : reporter :
  5. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
রা'তে উ'বারে'র প্রা'ইভে'টকা'রে ভ'য়’ঙ্ক’র অ'ভি'জ্ঞতা ত'রু'ণী'র
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

রা’তে উ’বারে’র প্রা’ইভে’টকা’রে ভ’য়’ঙ্ক’র অ’ভি’জ্ঞতা ত’রু’ণী’র

Jamuna Desk Reporter
  • Update Time : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১২৩ Time View

রাজধানীতে উবারের প্রাইভেটকারে উঠে ভ’য়ং’কর অ’ভিজ্ঞতার শি’কার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রী।

তিনি তার ফেসবুকে সেই রাতের ঘটনার বিবরণ দেন। বর্তমানে স্বামীর স'ঙ্গে ঢাকায় বসবাস করছেন তিনি। সেই তরুণীর দেওয়া ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধ’রা হল বিডি২৪লাইভের পাঠকদের জন্য: ‘গত ১২ মে রাত ৮ টার দিকে ধানমন্ডি সেন্ট্রাল হসপিটাল থেকে উবার নিয়ে মিরপুর ২ নম্বরে আসছিলাম। একাই ছিলাম। উবার ড্রাইভার কিছু দূর গিয়েই (জ্যাম ছিল হালকা) গাড়ি থেকে নামে। ৩০/৪০ সেকেন্ড পর সে এসে আমাকে বলল,

‘ম্যাম, গাড়ির বা’ঙ্কা’রে একটু সমস্যা হয়েছে। বারবার রাস্তায় ঠেকে যাচ্ছে। আপনি কিছু মনে না করলে সামনে এসে বসেন, প্লিজ।’ আমি সেটা সত্য মনে করেই সামনে গিয়ে বসেছিলাম।তারপর সে বিভিন্নভাবে বুঝানোর চে’ষ্টা করছিল তার শরীর ভালো লাগছে না। ব্যাপারটা এরকম যে সে মাথা ঘুরে আমা’র ওপর পড়ে যাব'’ে। সে ড্রাইভ করতে করতেই প্রথমে আমা’র পায়ের উপর একবার হাত ফেলেছে। ভাবটা এমন ভুল করে হয়েছে।

আমি বললাম, ভাই সাবধানে ড্রাইভ করেন। আর আপনার শরীর খারাপ লাগলে আমাকে ড্রপ করে দেন। আমিও সাহস করতে পারছিলাম না নামা’র জন্য। তখন চন্দ্রিমা উদ্যান অতিক্রম করছিলাম। রাস্তা অনেক সুনসান।” চালককে ‘শয়তান’ আখ্যা দিয়ে নি’পী’ড়নের শি’কার ওই তরুণী আরও লেখেন, ‘ড্রাইভারের নাম উবারে রাশেদুল দেখায়। আর ট্রু কলারে হাসান। মোবাইল নাম্বার: +৮৮০১৭২৯৪২১৭৭৬। উবারের মতো অ্যাপস নিয়েও

যদি নিশ্চিন্তে চলাফেরা না করা যায় তাহলে কী করা উচিত? শেষ পর্যন্ত গত বুধবার রাতে সেই উবার চালক রাশেদুল হাসানকে গ্রিনরোড এলাকা থেকে গ্রে'”'প্ত ার করেছে মিরপুর থা’না পু'লিশ। বৃহস্পতিবার ওই তরুণী বাদী হয়ে তার বিরু’'দ্ধে নারী ও শিশু নি’র্যা’তন দমন আইনে মাম’লা করেন। এ মাম’লায় হাসানকে কারা'’গারে পাঠানো হয়। যৌ'’ন নি’পী’ড়নের শি’কার ওই তরুণী বলেন, ‘চালককে বারবার বলছিলাম, প্লিজ গাড়ির ভেতরের লাইট অন করুন।

সে কোনোভাবে এটা শুনছিল না। সিটবেল্ট ও দরজা লক করে দেয়। পরে সে আমা’র পায়ের উপর আরও ২/৩ বার হাত ফেলেছে। তখন রেগে গিয়েই গাড়ি থামাতে বলেছিলাম। তারপর সে আমা’র হাত ধরে বলে, আমাকে আপনি খারাপ মনে করছেন কেন। আসলে আমি পরিস্থিতি বুঝাতে পারব না।’ তরুণী আরও বলেন, ‘আমা’র গায়ে হাত দিয়েছে সে। কতটা মানসিকভাবে বিপর্যস্ত করেছিল বুঝাতে পারব না। অত্যন্ত বাজে ব্যবহার করেছে চালক।

আমি কোনোভাবেই গাড়ি থেকে নামতে পারছিলাম না। খুবই ভ’য়াবহ অ’ভিজ্ঞতা। আবার ভয়ে ৯৯৯-এ কলও করতে পারিনি। কারণ চালকের সামনে পরিস্থিতি বর্ণনা করতে হবে। তখন যদি সে আরও বড় ক্ষ’তি করে ফেলে। উবার থেকে নামা’র পর থা’নায় গিয়ে প্রথমে জিডি করি। পরে ফেসবুকে নিজের প্রোফাইলে পুরো ঘটনার বিবরণ দিয়েছি।’ তরুণীর ভাষ্য, ‘উবারের এমন ব্যবস্থা থাকা উচিত যাতে চালকের সামনে কল না করলেও কেউ তাদের বিপদ সংকেত জানাতে পারেন।

তখন উবার ক’র্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে যাত্রীকে সেভ করবে। তবে এ ঘটনায় পরিবারের সদস্যরা যেভাবে আমা’র পাশে থেকেছে এতে কৃতজ্ঞ আমি। শুধু জিডি করলে ওর উপযুক্ত শা’স্তি ‘'হতো না, তাই পরে মাম’লা দায়ের করেছি।’ পু'লিশের মিরপুর বিভাগের সহকারী পু'লিশ কমিশনার মাঈনুল ইসলাম বলেন, গ্রে'”'প্ত ারের পর প্রথমে উবার চালক দাবি করেছিল, তরুণীর মোবাইল ফোন ছিন'’িয়ে নেওয়ার পরিকল্পনা ছিল তার। পরে স্বীকার করে কুমতলবে ওই যাত্রীর স'ঙ্গে অত্যন্ত বাজে ব্যবহার করেছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz