1. tipsmaster247@gmail.com : aman :
  2. spapon116@gmail.com : jamunar-barta :
  3. gm.amanullah2021@gmail.com : Md Murad : Md Murad
  4. mamunshekh432@gmail.com : reporter :
  5. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
শা’রী'রি'ক মি’ল'ন প্র'তিদি'ন ক'র'লে কি হ'য়? জে'নে নি'ন
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

শা’রী’রি’ক মি’ল’ন প্র’তিদি’ন ক’র’লে কি হ’য়? জে’নে নি’ন

Jamuna Desk Reporter
  • Update Time : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১২৩ Time View

প্রতিদিন মি’লনের ফলে- আমর'া জীবনে নানান কাজ করে থাকি । নানান জিনিস খেয়ে থাকি কিন্তু যখনই কোন জিনিস খায় সেটি নিয়ে কি কি উপকার হয় বা অ'পকার হয় তা আমর'া সকলেই একবার হলেও ভাবি । সেই রকমি আজ আমর'া এক জীবনের একটি অ'ঙ্গ তার নিয়ে কথা বলব

স’হবা’স শুধুই উপভোগ করার জন্য নয়। স’হবা’স সাস্থ্যকরও বটে। স’হবা’স শুধু শ’রীর মনকে তৃ’'প্তি দেয় না। বরং শ’রীরকে রাখে সুস্থ সবল এবং তরতাজা।তাই মনের আনন্দে স’হবা’স করুন। মন এবং শ’রীরকে ঝরঝরে রাখু’ন। জেনে নিন স’হবা’স-এর দশটি দু্র্দান্ত সুফল। প্রতিদিন মি’লনের ফলে শ’রীরে কি কি উপকার হয় জানলে অবাক হবেন…জানুন এক্ষুনি

১) স’হবা’স করলে শ’রীরে ক্ষ’তিকর জীবানু বাসা বাধতে পারে না। গবেষকরা রীতিমতো পরীক্ষা করে জানিয়েছেন, যারা স'প্তাহে অন্তত দুবার স’হবা’স করেন, তাদের শ’রীরে ক্ষ’তিকর জীবানু তুলনায় কম থাকে। তাই শ’রীরের জীবানু রুখতে হরদম স’হবা’স করুন নিজের স’'ঙ্গী অথবা স’'ঙ্গীনীর স'ঙ্গে।

২) যত বেশি স’হবা’স করেবন, তত বেশি স’হবা’স করার জন্য সক্ষম হবেন। কোনও কাজ নিয়মিত করলে, তাতে আপনার দক্ষ’তা বাড়ে। এটাই স্বাভাবিক নিয়ম। তাহলে স’হবা’স এর ব্যিতক্রম হবে কেন? তাই নিয়মিত স’হবা’স মানে আরও স’হবা’স করার জন্য পটু হয়ে ওঠা।

৩) স’হবা’স করলে মেয়েদের অভ্যন্তরীন অ'ঙ্গ এবং পেশী সচল থাকে। র’ক্ত সঞ্চালন ভাল হয়। জিমে গিয়ে শ’রীরের বাইরের দিক তো সুঠাম করে তোলা যায়। কিন্তু শ’রীরের ভেতরের দিককেও ভাল রাখতে দরকার নিয়মিত স’হবা’স। ৪) স’হবা’স করা ব্লাড প্রেসারের জন্য খুবই ভাল। পরীক্ষা করে দেখা গিয়েছে, লো ব্লাড প্রেসারের মানুষও অনেক ভাল অনুভব করেন নিয়মিত স’হবা’স করলে।

৫) স’হবা’স আসলে এক ধরনের ব্যয়াম। প্রতি মিনিটে এতে পাঁচ ইউনিট ক্যালোরি ন’ষ্ট হয়। রোজ যেমন নিয়ম করে জিমে সময় দেন, একই রকম ভাবে এবার থেকে স’হবা’সের জন্য সময় বের করুন। ৬) মনের স'ঙ্গে স’হবা’সের কী অদ্ভূ'ত মিল। নিয়মিত স’হবা’স করেল, আপনার হৃদপিন্ড ভাল থাকবে। ফলে কমবে হা’র্ট অ্যা’টাকের সম্ভাবনা।

৭) শ’রীরে অসহ্য য’ন্ত্রণা? পেইন কিলার খেতে হবে? পরে খাবেন। আগে একবার টুক করে স’হবা’স উপভোগ করে নিন। তারপর নিজেই অনুভব করবেন, আপনার য’ন্ত্রণা ভ্যানিশ! ৮) বেশি স’হবা’সকরেন? খুব ভাল। খানিকটা নিশ্চিত থাকতে পারেন এটা ভেবে যে, অন্য রো’গ আপনাকে ছুঁতে পারে, কিন্তু ক্যানসার অ'পনার থেকে দূরে থাকবে।

৯) রাতে ঘু'ম আসে না? খুব চিন্তা মাথায়? কীভাবে কমবে? এই চিন্তায় আরও ঘু'ম আসছে না চোখে? এত চিন্তা করবেন না। স’হবা’স করুন আর উপভোগের শেষে বিছানায় শ’রীর এলিয়ে দিন। দেখবেন আপনার চোখে কখন ঘু'ম নেমে এসেছে। ১০) ২০১৫-তে জীবন যে গতিতে চলছে, তাতে স্ট্রে’স আসাটাই স্বাভাবিক। এই স্ট্রে’স থেকে মুক্তি পাওয়ার সহজ উপায় একটাই। স’হবা’স করুন। মনে মাথায় টেনসন আসবে কীভাবে? আপনি যে তখন জীবনের সবথেকে তৃ’'প্তির স্বাদে বিভোর তখন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz