1. bappy.ador@yahoo.com : Admin : Admin admin
  2. hostctg@gmail.com : desk report :
  3. spapon116@gmail.com : jamunar-barta :
  4. mamunshekh432@gmail.com : reporter :
  5. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
এ'ক'দা এ'ক যু'ব'তী দো'কা'নে ক’নড'ম কি'নিতে গি'য়েছি'ল ! দে'খু'ন তারপর কি হ'য়
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

এ’ক’দা এ’ক যু’ব’তী দো’কা’নে ক’নড’ম কি’নিতে গি’য়েছি’ল ! দে’খু’ন তারপর কি হ’য়

Jamuna Desk Reporter
  • Update Time : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২১৪ Time View

ধুমধাড়াক্কা মা’রপিট করতে পারে। গভীর রাতে বাড়ি ফিরতে পারে। এমনকী চাইলে সে’ক্সও। কেউ ব্যাঁকা চোখে দেখে না। কিন্তু, সেই একই ঘ’টনা পরম্পরা যদি কোনো মে’য়ে ঘটায়, আমর'া কি খুব স্বভাবিক ভাবে তা মেনে নিতে পারি?

চলুন ভারতের রাজধানী শহর দিল্লিতে। আপনি যদি পুরু’ষ হন, তা হলে কোনো সমস্যা হিল্লিদিল্লি কোথাওই নেই। অনায়াসে ক’নডম কিনতে পারেন। দোকানি চেনা পরিচিত হলে, বাধো বাধো ঠেকলেও, অ'পরিচিত হলে কোনো সংকোচই নেই। সংকোচের কারণও নেই। কারণ, যৌ'’নতা জীবনেরই অ’'ঙ্গ। সে’ক্স করার মধ্যে অ’পরাধের কিছু নেই, যদি না গা-জোয়ারি একতরফা হয়। কিন্তু, আপনি যদি মে’য়ে হন, পারবেন কি

দোকানে গিয়ে ক’নডম কিনতে? তর্কের খাতিরে, নিজেকে আধুনিকা, বোল্ড প্রমাণ করতে কোনো ম’হিলা বা তরুণী যদি দোকানে ক’নডম কিনতে ঢোকেন, কী হবে বা 'হতে পারে ধারণা আছে? আপনার সামনে হয়তো কেউ কিছু বলবে না। কিন্তু, সে সময় দোকানে উপস্থিত প্রত্যেকের কাছেই যে আপনি দর্শনীয় বস্তু হয়ে উঠবেন, তা নির্দ্বিধায় বলে দেওয়া যায়। আর আড়ালে কী বলতে পারে? আপনার ধারণারও অতীত।

মুচমুচে টকঝালমিষ্টি চানাচুরের মতো ফিরবেন লোকমুখের চর্চায়। নির্লজ্জ, বেহায়া…..এমন টুকরো টুকরো কটাক্ষ তো রয়েছেই। একদম চরিত্র নিয়ে টানাটানি। লোকে যৌ'’নকর্মী বলেও চিহ্নিত করে দেবে। হাতের পাঁচটা আঙুলের মতোই সবাই সমান নয়। সাহসিনীর পক্ষেও সওয়াল করতে পারে কেউ কেউ। কিন্তু তাঁরা কোটিতে গু'টির মতো গু'টিকয়। দেখু’ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়ে ঘোরা ভিডিওটি।

সব দেখেশুনে আপনার মনে 'হতেই পারে, সমস্যা আসলে কার? মে’য়েটির নাকি আমা'দের মান্ধাতার মা’নসিকতার? একটা ছেলে যদি ক’নডম কিনতে পারে, মে’য়েরাই বা পারবে না কেন? এর মধ্যে অ’’শ্লী'লতা কোথায়? ম’হিলাদের উপরে অ’ত্যাচার এখন সামাজিক ব্যাধিতে পরিণত। অখচ ‘রামচরিতমানস’-এর মতো ম’হাকাব্যেই কিন্তু এ বি’ষয়ে সতর্ক করা হয়েছে।ম’হাকবি তুলসীদাস বিরচিত ‘রামচরিতমানস’-এ এমন

চার ম’হিলার কথা বলা হয়েছে, যাঁদের কোনও অবস্থাতেই অসম্মান করা উচিত নয়। তাঁদের প্রতি কুনজর দিলে তা ম’হাপাপ হয়। এমন করলে সারাজীবন তাঁর ফল ভুগতে হয় বলেই দাবি করা হয়। • ভাতৃবধূ— ছোট ভাইয়ের স্ত্রী’ বাড়ির পূত্রবধূর সমান। তাঁর দিকে কুনজর কখনও দেওয়া উচিত নয়। এমন কাজ কেউ করলে তার ফল খা’রাপ হয়। কোনওভাবেই এই পাপের প্রায়শ্চিত্ত করা যায় না।

• পুত্রবধূ নিজের মে’য়ের সমান হয়। তাঁর সম্মান রক্ষা করা গোটা পরিবারের কর্তব্য। ভু’লেও নিজের পুত্রবধূকে অ’পমান করা উচিত নয়। অ’পমানিত ‘'হতে দেখলেও তার প্র’তিবাদ করা উচিত। • নিজের মে’য়ের সম্মান করা, যে কোনও প্রতিকূল পরিস্থিতিতে তাকে রক্ষা করা সব পিতার কর্তব্য। নিজের কন্যার স’'ঙ্গে খা’রাপ ব্যবহার করার থেকে বড় পাপ আর কিছু নেই। কেউ এমন করলে তা ম’হাপাপ হয়।

• নিজের ছোট বোনকে মে’য়ে আর বড় বোন মাতৃসমা। কেউ যদি নিজ স্বার্থে বোনকে অ’পমান করে বা তার লাঞ্ছনা সহ্য করে, তবে সেই ভাইয়ের কপালে অনেক দুঃখ থাকে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz