1. bappy.ador@yahoo.com : Admin : Admin admin
  2. hostctg@gmail.com : desk report :
  3. sohagkhan8933@gmail.com : editor editor : editor editor
  4. spapon116@gmail.com : jamunar-barta :
  5. mamunshekh432@gmail.com : reporter :
  6. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
ঠি'ক ক'তদি'ন প'র প'র স’হ'বা’স ক'রা ভা'লো, জে'নে নি'ন প্র'য়ো'জ'নী'য় ত'থ্য
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

ঠি’ক ক’তদি’ন প’র প’র স’হ’বা’স ক’রা ভা’লো, জে’নে নি’ন প্র’য়ো’জ’নী’য় ত’থ্য

Jamuna Desk Reporter
  • Update Time : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৬১০ Time View

একজন প্রা'প্তবয়স্ক পুরুষ ও একজন প্রা'প্তবয়স্ক নারী যখন শারীরিক(Physical) ও মানসিক দিক থেকে ফুরফুরে অবস্থায় থাকেন তখনই তাঁদের মধ্যে শারীরিক মিলন 'হতে পারে।

দু’জনের মধ্যে একজন যদি শারীরিক ও মানসিক দিক থেকে মিলনে আগ্রহী না হন, তবে সহ'বাস না করাই শ্রেয়। সেক্ষেত্রে অনাগ্রহী পার্টনারের শারীরিক ও মানসিক(Mental) ক্ষ'তি হওয়ার আশঙ্কা থেকে যায়। কোন বয়সে কতবার!-যৌ'নমিলনের হার পুরুষ ও নারীর বয়সের উপর নির্ভর করে। বয়সের স'ঙ্গে নারী ও পুরুষের যৌ'নজীবনের(Sex life) সরাসরি সম্পর্ক আছে।

বয়স যত বাড়ে যৌ'নমিলনের হার তত কমে। সদ‍্যবিবাহিত দম্পতিরা প্রথম'দিকে দিনে ২ থেকে ৩ বার সহ'বাস করলেও, কয়েক মাসের মধ্যে যৌ'নমিলনের হার দিনে এক বার অথবা দু’দিনে এক বারে থিতু হয়। গবেষণায় দেখা গেছে-#১৮ থেকে ২৯ বছর বয়সী দম্পতিরা বছরে গড়ে ১১২ বার শারীরিক(Physical) মিলনে লি'প্ত হন। অর্থাৎ এক স'প্তাহে দু’বারের একটু বেশি।#৩০ থেকে ৩৯ বছর বয়সী দম্পতিরা বছরে গড়ে ৮৬

বার যৌ'নমিলন(Sex) করেন। অর্থাৎ এক মাসে ৭ বার। বিজ্ঞান বলছে#যাঁদের বয়স ২০ থেকে ৩০ বছর, তাঁরা স'প্তাহে ৩ বার সহ'বাস করতে পারেন।#যাঁদের বয়স ৩০-৪০ বছর তাঁরা স'প্তাহে ২ বার সহ'বাস করতে পারেন। #যাঁদের বয়স ৪০-৫০ বছর তাঁরা স'প্তাহে ১ বার করে সহ'বাস(Intercourse) করতে পারেন।#যাঁদের বয়স ৫০-৬০ বছর, তাঁরা ১৫ দিনে কিংবা ৩০ দিনে ১ বার সহ'বাস করতে পারেন।

বেশি বয়সেও কেন নিয়মিত স'ঙ্গম করা উচিত!#মাত্রাতিরিক্ত সহ'বাস যেমন ক্ষ'তিকর আবার কম সহ'বাসও শরীর ও মনের পক্ষে ততটাই ক্ষ'তিকারক। The American Journal of Cardiology দ্বারা প্রকাশিত একটি গবেষণাপত্র বলছে, যে সব দম্পতি স'প্তাহে অন্তত দুবার সহ'বাস করেছেন তাঁদের হৃদপিণ্ড অনেক ভালো থাকে, যাঁরা একবারও সহ`বাস করেননি তাঁদের থেকে।

#Biological psychology (physiological psychology বা behavioral neuroscience নামেও পরিচিত) নিয়ে যাঁরা গবেষণা করেন সেই গবেষকরা জানিয়েছেন, যাঁরা নিয়মিত সহ`বাস করেন, তাঁদের র'ক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। তাই হৃদরোগের সম্ভবনা অনেকটা কম থাকে৷

#মানসিক উৎকন্ঠা বা স্ট্রেস(Stress) থেকে আসে উচ্চ র'ক্তচাপ, যা হৃদপিণ্ডের পক্ষে চরম ক্ষ'তিকর৷ মানসিক উৎকন্ঠা হার্ট অ্যাটাকের সম্ভাবনা অনেকটা বাড়িয়ে দেয়। আর এই মানসিক চাপ(Stress) কমাতে সে'ক্সের থেকে ভালো দাওয়াই নেই।

এছাড়াও নিয়মিত সহ'বাস আপনার শরীরকে ফিট করে তোলে, ত্বক উজ্বল করে, ওজন কমায়, রোগ প্রতিরোধ ক্ষমতা(Immunity) বাড়ায়, বার্ধক্য পিছিয়ে দেয়। সহ'বাসের পর ঘু'মও ভালো হয়। ফলে আপনার পুরো শরীর পর্যা'প্ত বিশ্রাম পায়

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz