1. tipsmaster247@gmail.com : aman :
  2. spapon116@gmail.com : jamunar-barta :
  3. gm.amanullah2021@gmail.com : Md Murad : Md Murad
  4. mamunshekh432@gmail.com : reporter :
  5. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
জ'ন্ম'দিনে'র কে'কে'ই বি'শ্ব রে'ক'র্ড! ১২০কে'জি ও'জ'নে'র কে'ক দা'ম ৫৫০ কো'টি টা'কা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০৫ অপরাহ্ন

জ’ন্ম’দিনে’র কে’কে’ই বি’শ্ব রে’ক’র্ড! ১২০কে’জি ও’জ’নে’র কে’ক দা’ম ৫৫০ কো’টি টা’কা

Jamuna Desk Reporter
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫৯ Time View

আজকাল জন্ম'দিন থেকে শুরু করে বিবাহ বার্ষিকী বা আরো অনেক অন্যান্য অনুষ্ঠানে সেলিব্রেশনের জন্য কেক (Cake) ব্যবহার করা হয়।

জন্ম'দিনের ক্ষেত্রে তো কেক থাকবেই থাকবে। অতি সাধারণ থেকে শুরু করে কত বিচিত্র ধরণের কেকই না পাওয়া যায়। ছোট থেকে বড় এমনকি ৪ বা ৫তলা কেকও দেখতে পাওয়া যায় বড়সড় জন্ম'দিনের পার্টিতে।কিন্তু এবার জন্ম'দিনের কেক (Birthday Cake) দিয়েই হল বিশ্ব রেকর্ড (World Record)। ৩৯ বছরের এক ব্রিটিশ নাগরিক তথা কেক ডিজাইনার ডেবি উইংহ্যামমের (Debbie Wingham) তৈরী কেকেই হয়েছে এই বিশ্ব রেকর্ড।

একেবারে মানুষের মত দেখতে এই কেকের উচ্চতা ৬ফুট আর ওজন ১২০ কেজি। কেকটির নাম দেওয়া হয়েছে ‘রানওয়ে কেক’। আর কেকটির দাম শুনলে হয়তো ভিরমি খাবেন! পৃথিবীর সবচেয়ে দামি এই কেকটির দাম ৭ কোটি ৫০ লক্ষ ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪৫ কোটি টাকারও বেশি।

বিশ্বের সবথেকে দামি এই কয়েকটি তৈরী করা হয়েছিল আরব কন্যার মত। কয়েকটি তৈরিতে ব্যবহার হয়েছে ১০০০ ডিম, ২৫ কেজি চকোলেট থেকে শুরু করে দামি হীরে মুক্ত পর্যন্ত। আরব কন্যা এই কেকের মধ্যে হাতে করে বসানো

হয়েছে ১০০০ আসল মুক্ত সাথে রয়েছে একেবারে অরিজিনাল দুই ক্যারেটের মোট পাঁচটি হীরে। এই গোটা কয়েকটি কেকটি তৈরী করতে ডেবির সময় লেগেছিলো ১০ দিন। পৃথিবীর সবচাইতে দামি ও অদ্ভুত এই কেকটি

দুবাইয়ের ২০১৮ সালের ব্রাইড শোতে রাখা হয়েছিল প্রধান আকর্ষণ হিসাবে। তবে এই কেকটি সেই সময় গোটা বিশ্বের নজর আকর্ষণ করেছিল। প্রস'ঙ্গত, ডেবি যে শুধু এই কেকটি বানিয়ে বিখ্যাত তা কিন্তু নয়। এর আগেও

ডেবি তাঁর বানানো কেকের জন্য বহু সংবাদ মাধ্যমের শিরো'নামে উঠে এসেছিলেন। ডেবি এর আগে এক জোড়া জুতোর মত দেখতে কেক বানিয়েছিলেন। তবে, সেই জুতোর মত দেখতে কেকটির দাম ছিল দেড় কোটি ডলার। যা প্রায় ১০৯ কোটি টাকার বেশি ভারতীয় টাকায়।

জুতোটিতে ব্যবহার হয়েছিল সোনা, হীরে প্লাটিনামের মত অতিমূল্যবান সব ধাতু। জুতোটি সেলাই করতে ব্যবহার করা হয়েছিল সোনার সুতো। সাথে জুতোয় বসানো ছিল তিনটি হীরে, যার মধ্যে একটি ছিল বিরল প্রজাতির গো'লাপি হীরে ও অন্য দুটি ছিল নীল হীরে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz