1. bappy.ador@yahoo.com : Admin : Admin admin
  2. hostctg@gmail.com : desk report :
  3. sohagkhan8933@gmail.com : editor editor : editor editor
  4. spapon116@gmail.com : jamunar-barta :
  5. mamunshekh432@gmail.com : reporter :
  6. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
অ'স্ট্রে'লি'য়া প্র'বা'সী না'রী'র ফাঁ’দে প'ড়ে ৫৫ লা'খ টা'কা খো'য়া'লে'ন সু'প্রি'ম কো'র্টে'র আ'ই'নজী'বী
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

অ’স্ট্রে’লি’য়া প্র’বা’সী না’রী’র ফাঁ’দে প’ড়ে ৫৫ লা’খ টা’কা খো’য়া’লে’ন সু’প্রি’ম কো’র্টে’র আ’ই’নজী’বী

Jamuna Desk Reporter
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০২ Time View

পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী হওয়ার প্র'লোভনে সুপ্রিম কোর্টের এক আইনজীবীর কাছ থেকে ৫৫ লাখ ৩৭ হাজার ৬০০ টাকা হা;তি;য়ে নিয়েছে এক;টি ;চ;ক্র।

আইনজীবী এমএবিএম খায়রুল ইসলামের (৪৭) স'ঙ্গে প্রতা;রণা;য় জড়িত চক্রের দুই স;দস্যকে ;গ্রে'ফতার করেছে পু'লিশের অ'পরাধ ত'দন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন- মো.সাইমুন ইসলাম (২৬) ও মো. আশফাকুজ্জামান খন্দকার (২৬)। এ সময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার, জাল ভিসা ও জাল টি;কিটসহ সংশ্লিষ্ট বিভিন্ন সরঞ্জামা;দি জব্দ করা হয়।

এ চক্রের মূলহোতা অস্ট্রেলিয়া প্রবাসী উম্মে ফাতেমা রোজী (৩৫)। তাকেও দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সিআইডি। রোববার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংস্থাটির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

তিনি বলেন, অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসের কথা বলে দীর্ঘদিন ধরে জাল ভি;সা প্রস্তুত করে লাখ লাখ টাকা আ'ত্ম;সাৎ করেছেন প্রবাসী উম্মে ফাতেমা রোজী। তিনি মাঝেমধ্যে দেশে এসে উচ্চবিত্তদের টার্গেট করে আ'ত্মীয়ের ভিসায় অস্ট্রেলিয়া নিয়ে যাব'েন বলে প্র'লোভন দেখান।

সপরিবারে গেলে (স্বামী-স্ত্রী) ২৩ লাখ আর একা গেলে ১৮ লাখ, সে হিসেবে চুক্তি করতেন তিনি। রোজী নিজেকে অস্ট্রেলিয়া ইমিগ্রে'শন কনস্যুলার জেনারেল হিসেবে মিথ্যা পরিচয় দিতেন। সিআইডি জানায়, রোজী দেশে থাকাকালীন তার স'ঙ্গে পরিচয় হয় সুপ্রিম কোর্টের আইনজীবী এমএবিএম খায়রুল ইসলামের। তখন রোজী অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মর'িসনের কাছ থেকে পুরস্কৃত হন ও পুরস্কারের ছবি ভুক্তভোগীকে দেখান।

এতে করে ভুক্তভোগী বিশ্বা'স করতে থাকেন। এরপর অস্ট্রেলিয়ার ইমিগ্রে'শনমন্ত্রী এলেক্স হাউকির স'ঙ্গে সুসম্পর্ক রয়েছে বলেও জানান রোজী। এরপর ধাপে ধাপে কাগজপত্র ও ভিসার কথা বলে টাকা নিতে থাকেন।ওই আইনজীবীও রোজীর ফাঁ'দে পড়ে স্ত্রী-সন্তানসহ পরিবারের আট' সদস্যসহ অস্ট্রেলিয়ায় যেতে চেয়েছিলেন তিনি। এজন্য রোজীর দেওয়া দু’টি ব্যাংক অ্যাকাউন্টে ৫৫ লাখ ৩৭ হাজার ৬০০ টাকা দেন এ

আইনজীবী। টাকা দেওয়ার পর কাগজপত্র ও ভিসা হাতে পেয়ে সেগু'লো যাচাই-বাছাই করে দেখতে পান সবগু'লোই ভুয়া এবং জাল। অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, ভুক্তভোগী আইনজীবী প্রতারিত হয়েছেন বুঝতে পেরে গত ১ জুলাই রাজধানীর খিলগাঁও থানায় একটি মা'মলা দায়ের করেন। মা'মলাটি ত'দন্তের ধা'রাবাহিকতায় শনিবার বনশ্রী ও শাজাহানপুর এলাকায় অ'ভিযান চালিয়ে এ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রে'ফতার করে সিআইডি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz