1. tipsmaster247@gmail.com : aman :
  2. spapon116@gmail.com : jamunar-barta :
  3. gm.amanullah2021@gmail.com : Md Murad : Md Murad
  4. mamunshekh432@gmail.com : reporter :
  5. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
বি*জ্ঞা*ন বলে এ*কজন প্রা*প্ত ব*য়'স্ক সু*স্থ্য পু*রু'ষ এ'কবা'র মে*লা'মে*শা ক'রলে...
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৩১ অপরাহ্ন

বি*জ্ঞা*ন বলে এ*কজন প্রা*প্ত ব*য়’স্ক সু*স্থ্য পু*রু’ষ এ’কবা’র মে*লা’মে*শা ক’রলে…

Jamuna Desk Reporter
  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫১ Time View

বিজ্ঞান বলে একজন প্রা''প্ত বয়স্ক সু'স্থ্য পু'রুষ একবার স'হবাস করলে যে পরিমান বী'র্য নি'র্গত হয় তাতে ৪০ কোটি শু'ক্রা'ণু থাকে।

তো, লজিক অনুযায়ি মেয়েদের গ'র্ভে যদি সেই পরিমান শু'ক্রা'নু স্থান পেতো তাহলে ৪০ কোটি বাচ্চা তৈরি 'হতো! এই ৪০ কোটি শু'ক্রা'ণু, মায়ের জ'রায়ুর দিকে পাগলের মত ছুটতে থাকে, জীবিত থাকে মাত্র ৩০০-৫০০ শু'ক্রা'ণু।

আর বাকিরা ? এই ছুটে চলার পথে ক্লান্ত অথবা পরাজিত হয়ে মা'রা যায়। এই ৩০০-৫০০ শু'ক্রা'ণু, যেগু'লোডি'ম্বানুর কাছে যেতে পেরেছে। তাদের মধ্যে মাত্র একটি মহা শক্তিশালী শু'ক্রা'ণু ডি'ম্বানুকে ফা'র্টিলাইজ করে,অথবা ডি'ম্বানুতে আসন গ্রহন করে। সেই ভাগ্যবান শু'ক্রা'ণুটি হচ্ছে আপনি কিংবা আমি, অথবা আমর'া সবাই।

কখনও কি এই মহাযু'দ্ধের কথা মাথায় এনেছেন?১। আপনি যখন দৌড় দিয়েছিলেন” তখন ছিলনা কোন চোঁখ হাত পা মাথা, তবুও আপনি জিতেছিলেন।২। আপনি যখন দৌড় দিয়েছিলেন”তখন আপনার ছিলোনা কোন সার্টিফিকেট,

ছিলোনা মস্তিষ্ক তবুও আপনি জিতেছিলেন। ৩। আপনি যখন দৌড় দিয়েছিলেন তখন আপনার ছিলনা কোন শিক্ষা, কেউ সাহায্য করেনি তবুও আপনি জিতেছিলেন।

৪। আপনি যখন দৌড় দিয়েছিলেন তখন আপনার একটি গ'ন্তব্য ছিলো এবং সেই গন্তব্যের দিকে উদ্দেশ্য ঠিক রেখে একা একাগ্র চিত্তে দৌড় দিয়েছিলেন এবং শেষ অবধি আপনিই জিতেছিলেন।স্ত্রীকে বেশি ঘু'মাতে দিন, তাতে আপনারই ম'ঙ্গল সকাল সকাল ঘু'ম থেকে উঠে রান্না ঘরে ঢুকে পড়েন আপনার স্ত্রী!

বেড টি নিয়ে হাজির হন! ভালবাসা থাকলে ব্যাপারটা উল্টে দিন। সমীক্ষা বলছে, আপনার চেয়ে তার ঘু'ম বেশি দরকার। খবর এইবেলার।ধ’রা যাক, রাতে এক স'ঙ্গে শুতে গিয়েছেন এবং ঘু'মিয়েছেন। এবার আপনি যদি সকাল ৮টায় ঘু'ম থেকে ওঠেন, তবে আপনার স্ত্রীর ওঠা উচিত ৮টা বেজে ২০ মিনিটে।

এমনটাই বলছে বিজ্ঞান। বলছে, পুরুষের তুলনায় মহিলাদের ২০ মিনিট বেশি ঘু'ম দরকার। আর এটা বেশি করে দরকার মধ্যবয়স্ক মহিলাদের ক্ষেত্রে। ব্রিটেনের লাফবরো বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক এক সমীক্ষায় এমনই মত প্রকাশ করা হয়েছে।তবে এই বেশি ঘু'ম প্রয়োজনের কারণটা মেয়েদের না জানাই ভাল। গবেষণা বলছে, মেয়েদের মস্তিষ্ক বেশি জটিল, তাই

ঘু'মও দরকার বেশি। তা ছাড়া মেয়েদের মাথা সারাদিন বেশি খাটে। অন্তত পুরুষদের থেকে বেশি। আবার, অফি’সের থেকে বাড়িতে থাকা মেয়েদের মাথা নাকি বেশি খাটে।

গবেষকদের বক্তব্য, ঘু'ম মস্তিষ্ককে পুনরুজ্জীবিত করে। ঘু'মের মধ্যে মস্তিষ্ক বিশ্রাম পায় আর সেটাই খুব প্রয়োজনীয় চিকিৎসা। দিনের বেলা মস্তিষ্ক যত বেশি কাজ করবে, রাতে ঘু'ম তত বেশি প্রয়োজন।

মেয়েরা একই স'ঙ্গে অনেক কাজ করেন, অনেক রকম চিন্তা করেন, অনেক বি'ষয়ে মাথা ঘামান এবং খাটান। আর সেই জন্যই বেশি ঘু'ম দরকার। অন্তত ২০ মিনিট বেশি।গবেষকরা জানিয়েছেন, পর্যা'প্ত ঘু'মোতে পারলে মাথা খাটানো

এবং ঘামানো আরও ভালভাবে করা যায়। তাই ঠিকঠাক ঘু'মনো গিন্নিরা আরও মাথা খাটাতে পারেন। সেটা অন্যের অসুবিধা হলেও তাদের সক্ষমতা বাড়েই।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz