1. bappy.ador@yahoo.com : Admin : Admin admin
  2. hostctg@gmail.com : desk report :
  3. sohagkhan8933@gmail.com : editor editor : editor editor
  4. spapon116@gmail.com : jamunar-barta :
  5. mamunshekh432@gmail.com : reporter :
  6. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
দুবাইয়ে হোটেলে প্রবাসী বাবা-ছেলেকে আটকে অন্য প্রবাসীর অর্থ আদায়ের অ’ভি’যো’গ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

দুবাইয়ে হোটেলে প্রবাসী বাবা-ছেলেকে আটকে অন্য প্রবাসীর অর্থ আদায়ের অ’ভি’যো’গ

Jamuna Desk Reporter
  • Update Time : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪৮ Time View

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বাবা-ছেলেকে দুবাইয়ের একটি হোটেল রুমে আট'কে রেখে মোস্তাকিন ও আরফান নামে অ'পর দুই প্রবাসীর বিরু'দ্ধে জোরপূর্বক পাঁচ লাখ টাকা আ'দায়ের অ'ভিযোগ উঠেছে।ভুক্তভোগী শাহিন আলম ও তার ছেলে নাইম হোসেন উপজে'লার সলপ ইউনিয়নের সলপ গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় গত ২৭ আগস্ট উল্লাপাড়া মডেল থানায় লিখিত অ'ভিযোগ করেছেন তারা।

অ'ভিযুক্ত মোস্তাকিন উপজে'লার দুর্গানগর ইউনিয়নের দাদপুর গ্রামের বাজর আলীর ছেলে এবং আরফান মোকছেদ ফকিরের ছেলে। তারা উভয়ে দুবাই প্রবাসী।

জানা গেছে, মোস্তাকিন ছয় মাস আগে ছুটিতে গ্রামের বাড়ি এসে শাহিনকে দুবাই ও তার ছেলে নাইমকে পোল্যান্ড পাঠানোর কথা বলে ১১ লাখ টাকায় চুক্তি করে। পরে এলাকার ব্যক্তিবর্গের উপস্থিতিতে তাদের ছয় লাখ টাকা দেন।

বাকি টাকা বিদেশে গিয়ে ভালো চাকরি হওয়ার পর দিবে বলে কথা হয়। গত ৩০ জুন শাহিন ও তার ছেলে নাইমকে দুবাই নিয়ে একটি হোটেলে আট'কে বাকি টাকার জন্য চাপ দেয় তারা।

শাহিন শর্ত মোতাবেক তার ছেলেকে পোল্যান্ড পাঠানোর পর ও তাকে ভালো বেতনে চাকরি দেয়ার পর টাকা দিবে বলে জানালে মোস্তাকিন ও আরফানসহ অজ্ঞাতনামা কয়েকজন মিলে তাদের বেধড়ক মা'রপিট করে ও টাকা না দিলে প্রাণনাশের হু’মকি দেয়।

এক পর্যায়ে তাদের অত্যাচার সইতে না পেরে শাহিন বাড়িতে ফোন করে টাকা দিতে বললে মোস্তাকিন ও আরফানের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা দেন। টাকা পাওয়ার পর তাদের একটি জ'ঙ্গলে ফেলে তারা চলে যায়।

পরে কয়েকজন প্রবাসীর সহায়তায় তারা দেশে ফিরে মোস্তাকিন ও আরফানের বাড়িতে গিয়ে টাকা ফেরত চাইলে তারা খারাপ আচরণ করে এবং নানা প্রকার ভয়ভীতি ও হু’মকি দেয়।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে প্রবাসী মোস্তাকিন ও আরফান মিলে এলাকার অসহায় লোকজনদের বিদেশে নিয়ে ভালো চাকরি দেয়ার প্র'লোভন দেখিয়ে মোটা অ'ঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। পরিবার প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিরু'দ্ধে কিছু বলতে পারে না। প্রতিবাদ করলে বিভিন্নভাবে হু’মকি ও মা'মলার ভয়ভীতি দেখায়।

উল্লাপাড়া মডেল থানার এসআই আব্দুস সালাম বলেন, বিদেশে নিয়ে চাকরি না দেয়ায় শাহীন আলম থানায় একটি লিখিত অ'ভিযোগ করেছেন। অ'ভিযোগের প্রেক্ষিতে ত'দন্ত চলছে। ত'দন্ত সা'পেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
Jamunabarta24 © All rights reserved 2021
Develper By ITSadik.Xyz