কাতারে বিনামূল্যে খেলা দেখার সুযোগ পেলো বাংলাদেশিরা

কাতারের বিভিন্ন শিল্প এলাকায় বাংলাদেশিসহ হা’জারো প্রবাসী শ্রমি’কদের জন্য বিনামূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। দোহায় আলবিদা পার্কে মূল ফ্যান জোনে প্রবেশের বেলায় ‘হায়া কা’র্ড’ দেখা’নো বাধ্যতা’মূলক হলেও শ্রমিকদের জন্য আয়োজিত ফ্যানজোন সবার জন্য উ’ন্মুক্ত।

যে তিনটি জায়গায় বিদেশি শ্র’মিকদের জন্য বিনামূল্যে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে, সেগু'’লোর মধ্যে সানাইয়া শিল্পাঞ্চলের এশিয়ান টা’উনে শুধু বিশ্বকাপের ম্যাচ দেখা নয়, বরং এশিয়ান এবং বিভিন্ন আন্তর্জাতিক সাংস্কৃতিক দলের নানারকম পরিবেশনার আ’য়োজন ক’রা হয়েছে।

আরেক শহর আলখোরে স্পোর্ট’স কমপ্লেক্সে শ্রমিকদের জন্য দ্বিতীয় ফ্যান জোন স্থা’পন করা হয়ে’ছে। বিনামূল্যে বিশ্বকাপের সব ম্যাচ দেখার পাশাপাশি নানা ধরণের সাং’স্কৃতিক পরিবেশনা উপভোগ করতে পারবেন ওই এলাকায় বসবাসরত বিদেশি শ্র’মিকরা।

আরেকটি ফ্যা’ন জোন স্থাপন করা হয়েছে নিউ ই’ন্ডাস্ট্রিয়াল এলাকায়। এখানে থাকছে খে’লাধুলার বিভিন্ন প্রতিযো’গিতা এবং পুরস্কার বিতরণ এবং শ্রমিকদের জন্য বিনামূল্যে র’ক্তচা’প ও ডায়াবেটি’ক পরী’ক্ষার ব্যবস্থা।

কর্তৃপক্ষ জানায়, ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে এসব আয়োজন চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা অব’ধি থাকবে আ’নন্দ ও বিনো’দনমূলক নানা আয়োজন। বি’নামূল্যে এভাবে নিজেদের কাছাকাছি এলাকায় বিশ্বকাপের খেলা দেখার খবরে আনন্দিত বাংলাদেশি প্রবাসী শ্রমিকসহ অন্য দেশগু'লোর অ'ভিবা’সীকর্মীরা।